নাম হরিতবারণ, Haritbaran এর অর্থ জানুন বাংলায়

 

নাম > হরিতবারণ
Advertisement


নাম : হরিতবারণ, Haritbaran
লিঙ্গ : ছেলে
জাতি : Bengali, Hindu, Indian, Gujarati, Hindi, Kannada, Malayalam, Marathi, Oriya, Tamil, Telugu
হরিতবারণ, Haritbaran অর্থ: সবুজ
প্রকার: Haritbaran
সংখ্যা : 6
রাশি : মিথুন রাশি
নক্ষত্র : পুনরবাসু
Read this page in English..

হরিতবারণ, Haritbaran এর অর্থ
চন্দ্র ভিত্তিও বৈদিক জ্যোতিষবিদ্যা অনুযায়ী যে মানুষদের নাম হরিতবারণ, Haritbaran হয় তারা শারীরিক দিক থেকে সাধারণত দুর্বল হয় এবং সেই জন্য তাদের নিজেদের শরীরের ভালো করে খেয়াল রাখার উপদেশ দেওয়া হয়ে থাকে। তা না হলে এরা হয়তো এদের শারীরিক বল হারিয়ে ফেলবে এবং এর ফলস্বরূপ এরা এদের নিজেদের জীবনে অগ্রসর হতে সক্ষম হবে না। এই নামের মানুষেরা সাধারণত তাদের আচারে ব্যবহারে অন্তর্মুখী হয় এবং এর ফলস্বরূপ তারা হয়তো তাদের মনের কোনো কষ্ট বা গ্লানি অন্যদের কাছে প্রকাশ করতে পারবে না। তবে তাদের মানসিক স্বাস্থ্যের স্বার্থে হয়তো তাদের নিজেদের জীবনের সব দুঃখের কথা তাদের কাছের মানুষদের সামনে প্রকাশ করে তা ভাগ করে নেওয়া উচিত। এরা সাধারণত আত্মনির্ভর ব্যক্তিত্বের অধিকারী হয়। এরা হয়তো সব সময় নিজেদের কাজ নিজেরাই করা পছন্দ করে। এই মানুষদের মধ্যে সাধারণত অসীম ইতিবাচক শক্তির অধিকারী হয় এবং এই শক্তির সাহায্যে এই মানুষেরা হয়তো নিজেদের কর্ম জীবন ও ভবিষ্যৎ জীবন সুসুরক্ষিত করতো পারবে। সাধারণত এই মানুষটির সুক্ষ শিল্পকর্মের প্রতি অশেষ দক্ষতা থাকে। এই গুণটির জন্য হয়তো তারা নিজেদের কর্মক্ষেত্রে অগ্রসর হতে পারবে। এই মানুষেরা হয়তো তাদের জীবনের বিভিন্ন প্রতিকূল সময়ে নিজেদের ধৈর্য হারিয়ে ফেলে এবং এই কারণে কখনো কখনো হয়তো তাদের কোনো বড়ো বিপর্যয়ের সম্মুখীন হতে হতে পারে। এই কারণে এদের উপদেশ দেওয়া হয় যে তারা যেন এ বিষয়ে সজাগ থাকে। এই মানুষটি সাধারণত নিখুঁত কাজ করতে দক্ষ হয়। তার ফলে এরা যে কোনো কাজ সম্পূর্ণ নির্ভুল ভাবে করতে পারবে হয়তো।

Advertisement


হরিতবারণ, Haritbaran এর অভিব্যাক্তি সংখ্যা 11 বৈদিক জ্যোতিষ বা সংখ্যাতত্ত্বের অনেক গুরুত্ব রয়েছে।
ভারতীয় জ্যোতিষবিদ্যা অনুযায়ী যে মানুষদের নাম হরিতবারণ, Haritbaran হয় সেই মানুষেরা সাধারণত দিবাস্বপ্ন দেখতে মগ্ন থাকে। তারা হয়তো অপ্রকৃতস্থ জিনিষপত্রকে তাদের জীবনের সত্য হিসেবে ধরে নিতে পছন্দ করে। কখনো কখনো তাদের জীবনে হয়তো তারা এই সব কারণে মানসিক যাতনার শিকার হয়ে পরবে তারা সাধারণত তাদের পরিবারের সদস্যদের প্রতি এবং অন্য অনেক কাছের আত্মীয়স্বজনদের প্রতি স্নেহশীল হয়ে উঠবে। তাদের প্রেম জীবন ও দাম্পত্য জীবন এই দুটিকেই হয়তো তারা সফলভাবে নিয়ন্ত্রিত করতে পারবে। সাধারণত তারা তাদের নিজেদের মতাদর্শ অনুসরণ করবে। তারা হয়তো তাদের নিজেদের জীবন নিজেদের নিয়ম অনুসারে চালিত করতে চাইবে। তারা সাধারণত বিচক্ষণ বুদ্ধির অধিকারী হবে। তারা হয়তো সবাইকে নিঃস্বার্থভাবে সাহায্য করতে পছন্দ করবে। তারা সাধারণত তাদের পরিবার ও অন্যদের প্রতিও দায়বদ্ধ হবে। তারা হয়তো নিজেদের কাছের মানুষদের সাথে কিছু সুন্দর মুহূর্ত উপভোগ করতে খুবই ভালোবাসবে। তারা সাধারণত সৎ প্রকৃতির মানুষ হবে। আর তাদের সততা হয়তো তাদের জীবনের সব ক্ষেত্রেই অগ্রসর হতে সাহায্য করবে যেমন তাদের কর্মক্ষেত্র থেকে ব্যবসা অবধি বা তাদের প্রেম থেকে পরিবার অবধি। তারা সাধারণত সবার জন্য সব কিছু ছেড়ে দিতে পারে বিশেষত যদি এই মানুষটি তাদের কাছের কেউ হয়। তারা হয়তো আধ্যাত্মিকতায় বিশ্বাস করবে। তারা হয়তো উপন্যাস বা গল্পের বই পড়ে নিজেদের সময় কাটাতে ভালোবাসবে। তাদের অন্তর্দৃষ্টি সাধারণত প্রখর হবে। তারা হয়তো সৃজনশীলও হবে। তারা সাধারণত এঁকে বা রাঁন্না করে সময় কাটাতে পছন্দ করবে। তারা হয়তো জন্ম থেকেই একজন শিল্পী হবে। তারা সাধারণত কোনো কাজের জন্য মানুষদের একত্রিত করতে পছন্দ করবে। সুতরাং তারা হয়তো রাজনীতির ক্ষেত্রে সাফল্য লাভ করতে পারবে।
.
যে মানুষদের নাম হরিতবারণ, Haritbaran হয় সেই মানুষেরা সাধারণত দানি প্রকৃতির মানুষ হয় এবং দুঃস্থ মানুষদের জন্য হয়তো অনেক কিছু করবে। যাদের সাথেই এদের দেখা হবে তাদের সাথেই সাধারণত এরা হিতৈষী রূপে ব্যবহার করবে এবং তারা হয়তো ধর্মের প্রতি বিশাল আস্থা রাখবে। সাধারণ মানুষের সাথে যোগ সংস্থাপন করার কাজে সাধারণত তারা যথেষ্ট পটু হবে। সঠিক ভাবে মনের কথা প্রকাশ করার ফলে তারা হয়তো তাদের চারপাশের সকলের কাছে প্রিয় হয়ে উঠবে। সুতরাং তারা সাধারণত তাদের মনের ভাব ও অভিব্যক্তি সবার সামনে প্রকাশ করতে পারবে। এই জাতকেরা হয়তো তাদের ভালোবাসার মানুষদের প্রতি রক্ষণশীল হয়ে উঠবে। তাদের জীবনে তারা সাধারণত তাদের প্রয়োজন মতো ধন সংগ্রহ করতে পারবে এবং সব ধরণের আর্থিক সুখ স্বাচ্ছন্দ উপভোগ করতে পারবে তবে যদি তারা কোনো বিপদে পরে তাহলেও হয়তো তারা তা সহজ ভাবে সামলাতে পারবে। সুতরাং তাদের সমস্যাগুলি সাধারণত কখনোই তাদের বিভ্রান্ত বা বিচলিত করতে পারবে না। বরং তারা তাদের খারাপ সময়ের থেকে হয়তো শিক্ষা নেবে এবং সাধারণত অন্যদেরও সাহায্য করবে যাতে সেই মানুষগুলোও এই বিপদ থেকে উদ্ধার হতে পারে। এদের আরেকটি বিশেষ গুণ হলো যে এরা হয়তো নিজেদের কাজ বা চিন্তা কে সীমাবদ্ধ করে পারবে না। তারা সাধারণত নিজেদের কোনো সীমার মধ্যে আটকে রাখতে অপছন্দ করবে। এই নামের জাতকদের মধ্যে হয়তো একটি স্পষ্ট সজ্ঞাত শক্তির পরিচয় পাওয়া যাবে। সাধারণত এদের মধ্যে কেউ কেউ তন্ত্রবিদ্যা শেখার প্রতি আগ্রহ দেখাবে। তারা তাদের জ্ঞানের পরিসর বাড়াতে হয়তো ইচ্ছুক হবে। তারা সাধারণত নিজেদের ক্ষেত্রে উন্নতি করতে খুবই পছন্দ করবে।

নাম হরিতবারণ, Haritbaran বা (Haritbaran) মানে সবুজ. এই নাম 24 সংখ্যার অন্তর্গত
যে মানুষটির নাম হরিতবারণ, Haritbaran হবে সেই মানুষটি হয়তো ধর্ম ও আস্থার প্রতীক হবে যা তারা সারা জীবন ধরেই পালন করবে। সাধারণত তাদের এক মাত্র কাজ হবে কোনো কিছু যা তারা চাইছে তার ওপর ভরসা রাখা আর তারা দেখবে যে তারা যা চাইছে তাই হয়ে যাচ্ছে কোনো সমস্যা ছাড়াই। এই মানুষদের প্রধান আকর্ষণ হল যে তারা সাধারণত অন্যদের খুব ভালো করে বুঝতে পারে। তারা হয়তো খুব স্বাভাবিক ভাবেই অন্যদের সাথে যোগস্থাপন করতে পারবে এবং খুব সহজেই হয়তো তারা যা ভাবছে তা অন্যদের বুঝিয়ে দিতে পারবে। এই কারণেই হয়তো তারা তাদের কর্ম জীবনে অসীম সাফল্য লাভ করতে পারবে। এই নামের ধারকদের আত্মা সাধারণত খুবই শুদ্ধ হয়। এই নামের জাতকদের মন সাধারণত খুবই বড়ো হয় এবং তারা হয়তো গরিব মানুষদের কষ্ট তাদের অন্তর থেকে উপলব্ধি করতে পারবে। এই মানুষেরা হয়তো সমাজসেবা মূলক কাজে যোগদান করতে চাইবে এবং এই কারণে হয়তো প্তচূর অর্থ ব্যয় করবে। তারা হয়তো সব সময় তৈরী থাকবে অন্য কাউকে সাহায্য করার জন্য এবং সাধারণত সব সময় নিজেদের সাহায্যের হাত বাড়িয়ে দেবে। এই জাতকেরা হয়তো নিজেদের মধ্যে আধ্যাত্মিক বিষয়গুলির সাথে যোগসূত্র স্থাপন করতে সফল হবে। এই নামের মানুষদের হয়তো যে কোনো আধ্যাত্মিক বিষয়ের প্রতি একটি বিশেষ টান থাকবে। তারা হয়তো তাদের বেশির ভাগ সময় ধ্যান করে কাটিয়ে দেবে। তারা হয়তো আদর্শবাদী হবে এবং সাধারণত নিজেদের আদর্শগুলোকে তুলে ধরতে চাইবে। তাদের আদর্শের পথে চলে তারা হয়তো একটি উজ্জ্বল ভবিষ্যৎ নিজেদের জন্য গড়ে তুলতে পারবে। এই ব্যক্তিরা সাহিত্যচর্চা করতে সাধারণত খুবই ভালোবাসে। প্রধানত ইংরেজি সাহিত্য হয়তো তাদের খুবই পছন্দের বিষয় হবে। সুতরাং এই বিষয়ে নিজেদের কর্ম জীবন গড়ে তুললে তারা হয়তো সৌভাগ্যশালী হবে।





Advertisement



নামের অর্থ জানুন

নামের অর্থ

Advertisement

নাম খুজুন

নাম খুজুন




জর্ম তারিখ অনুযায়ী নাম সার্চ







Advertisement

Advertisement