নাম ধাম, Dham এর অর্থ জানুন বাংলায়

 

নাম > ধাম
Advertisement


নাম : ধাম, Dham
লিঙ্গ : ছেলে
জাতি : Hindu, Bengali, Gujarati, Hindi, Indian, Kannada, Malayalam, Marathi, Oriya, Tamil, Telugu
ধাম, Dham অর্থ: শক্তি, আলো, শক্তি, তীর্থস্থান
প্রকার: কোনো অনুরূপ নাম নেই
সংখ্যা : 5
রাশি : বৃশ্চিক রাশি
নক্ষত্র : পূর্বা আসারা
Read this page in English..

ধাম, Dham এর অর্থ
নামকরণ বিষয়ক জ্যোতিষবিদ্যা অনুযায়ী যে মানুষদের নাম ধাম, Dham হয় তারা সাধারণত জীবনে সাফল্য অর্জন করতে পারে। যদিও বা তারা জীবনে কোনো প্রতিকূল পরিস্থিতির সম্মুখীন হয় তবুও তারা সেই পরিস্থিতির মধ্যে থেকেও হয়তো খুব সহজেই নিজেদের জন্য লাভদায়ক কিছু খুঁজে বার করতে পারবে। এদের ব্যাপারে সব থেকে গুরুত্বপূর্ণ জিনিস হলো এরা হয়তো সব কিছুই খুব সহজে ও সাবলীলভাবে পেয়ে যায়। এই নামের মানুষেরা সাধারণত তাদের সামাজিক কর্তব্য এবং অন্যান্য কাজের প্রতি অত্যন্ত দায়িত্বপূর্ণ মনোভাব পোষণ করে। বেশির ভাগ সময়ে এই মানুষেরা খুবই আবেগপ্রবণ হয় কিন্তু এই কথাটাও সত্যি যে হয়ত অন্যেরা এই মানুষদের আবেগের দাম দিতে পারে না। সাধারণত এদের মধ্যে একটি দার্শনিক দৃষ্টিভঙ্গি থাকে এবং এরা মনে প্রাণে দার্শনিক হয়। এদের মধ্যে সব জিনিস নিয়ে একটু বেশি ভাবনাচিন্তা করার প্রবণতা আছে। কোনো বিষয়ে সিদ্ধান্ত নেওয়ার সময় সাধারণত এদের বাস্তবধর্মী হওয়ার উপদেশ দেওয়া হয়। এদের হয়তো বলা হয় যে যে কোনো সিদ্ধান্ত নেওয়ার সময় নিজের মনের থেকে নিজের মস্তিষ্কের কথা বেশি শোনা উচিত। এরা হয়তো জীবনে খুবই সাহায্যকারী ও স্নেহময় আত্মীয়স্বজন পাবে। এদের জীবনে অগ্রসর হতে হয়তো এদের আত্মীয়স্বজনেরা সব দিক থেকে সাহায্য করবে। নিজেদের জীবনে সাধারণত এরা খুবই সুশৃঙ্খল এবং সময়নিষ্ঠ হয়। এই সব গুনের জন্যই হয়তো তারা জীবনে সাফল্য অর্জন করতে পারে। তবে এই নামের মানুষদের নিজেদের উল্লিখিত কর্মসূচির প্রতি বেশি করে মনোনিবেশ করা উচিত কারণ শুধুমাত্র তাহলেই তারা নিজেদের কর্মজীবনে প্রতিষ্ঠিত হতে পারবে হয়তো।

Advertisement


ধাম, Dham এর অভিব্যাক্তি সংখ্যা 8 বৈদিক জ্যোতিষ বা সংখ্যাতত্ত্বের অনেক গুরুত্ব রয়েছে।
ভারতীয় জ্যোতিষবিদ্যা থেকে বোঝা যায় যে যে মানুষদের নাম ধাম, Dham হয় সেই মানুষেরা সাধারণত সাহিত্যচর্চা করতে ভালোবাসে। তাদের লেখার ওপর দখলও হয়তো ভালোই হবে। তারা হয়তো সাহিত্যের বিভিন্ন ক্ষেত্রে নিজেদের কর্মক্ষেত্র গড়ে তুলতে পারবে এবং হয়তো লেখা সংক্রান্ত কোনো কাজ করবে যেমন সৃজনশীল লেখা তৈরী করা বা বই লেখা বা খবরের কাগজের সম্পাদনা করা বা এইরকম অন্য কিছু। একই সময়ে তারা হয়তো খুবই সৃজনশীল মানুষ হবে। তারা হয়তো আঁকা বা নাচ বা গান বা এরম অন্য কোনো কাজ করে নিজেদের সময় ব্যাতিত করতে পছন্দ করবে। তারা হয়তো তাদের কর্ম জীবনেও সাফল্য অর্জন করতে পারবে। ছোটবেলা থেকেই তারা হয়তো খুবই ইতিবাচক ব্যক্তিত্বপূর্ণ মানুষ হবে। তাদের ছোটবেলা হয়তো খুবই আনন্দে কাটবে। তারা হয়তো খুবই প্রাণবন্তও হবে। তারা সাধারণত তাদের ইতিবাচক শক্তি তাদের সৃজনশীল কাজকর্মে লাগিয়ে দেবে। তারা সাধারণত তাদের দৈনন্দিন জীবনে খুবই প্রকৃতিস্থ হবে। তবে তারা সাধারণত স্বপ্নের জগতে হারিয়ে থাকবে। তারা হয়তো তাদের স্বপ্নপূরণ করার জন্য সব কিছু করার চেষ্টা করবে। তবে কখনো কখনো হয়তো তারা সাফল্য লাভ করতে পারবে না। তাদের কাজের পরিবেশ হয়তো ভালো হবে। তাদের সহকর্মীরা সাধারণত তাদের সব দিক দিয়ে সাহায্য করবে এবং এইভাবে হয়তো তারা তাদের কর্ম জীবনে সাফল্য লাভ করতে পারবে। তারা হয়তো খুবই মিশুকে স্বভাবের হবে। তারা সাধারণত আত্মবিশ্বাসী হবে। তারা হয়তো সব সময় চেষ্টা করবে তাদের সব কাজ শক্তি ও নিষ্ঠার সাথে করবে। এছাড়াও হয়তো তাদের সৃজনশীল চিন্তাধারার জন্য তারা তাদের কর্ম জীবনে অগ্রসর হতে পারবে।
.
যে জাতকদের নাম ধাম, Dham হয় সেই জাতকদের সাধারণত সুচতুর ও রূঢ় মনে করা হয়। তারা হয়তো তাদের জ্ঞানের ভান্ডারও অনেকটা বাড়াতে পারবে। সাধারণত তাদের দৃষ্টি জীবনের উচ্চ স্তরের জিনিসগুলির ওপর থাকবে এবং তারা হয়তো জীবনের ছোট ছোট ব্যাপারে একটুও চিন্তিত হবে না। ধাম, Dham এর মতো মানুষেরা সাধারণত সমাজের জন্য খুবই দরকারি ও উপকারী হয়। এই জাতকেরা হয়তো স্থিতিশীল মস্তিষ্কের হবে না। সাধারণত যে কোনো সিদ্ধান্ত নেওয়ার আগে তারা কুন্ঠা বোধ করে। তারা হয়তো তাদের জীবনে অনেক বিভ্রান্তির সম্মুখীন হবে। সাধারণত তাদের সিদ্ধান্ত নেওয়ার অক্ষমতার জন্য তাদের অনেক সময় নষ্ট হবে তবে মাঝে মাঝে হয়তো এটার ভালো দিক প্রকাশ্যে আসবে। এই জাতকেরা সাধারণত এমন মানুষ হবে যারা নিজেদের কর্ম জীবনে খুবই উচ্চাশা নিয়ে কাজ করবে। তারা হয়তো তাদের এই লক্ষ্যে সফল হতে পারবে যেহেতু তারা কাজ সর্বস্ব মানুষ হবে। সাধারণত তাদের উন্নতির আরেকটা কারণ হবে তাদের নিজেদের ক্ষেত্রে দক্ষতা অর্জন করা। এই নামের প্রতীক হয়তো প্রতিকূল ও উত্তেজনাপ্রবণ হবে। এই নামের নিচে যে সময় মানুষেরা পরবে তারা সাধারণত অন্য মানুষদের হয়ে কাজ করতে কোনো দ্বিধা বোধ করবে না। তারা হয়তো কখনোই নিজেদের সুখ ত্যাগ করার আগে দুবার ভেবে দেখবে না এবং অন্যদের জন্য সব কিছু করতে পারবে। তাদের বাক্পটুতার গুণ সাধারণত খুবই ভালো হবে। তবে এই জাতকেরা হয়তো অন্য মানুষদের কাছ থেকে নিজেদের সমালোচনা শুনতে একদমই পছন্দ করবে না।

নাম ধাম, Dham বা (কোনো অনুরূপ নাম নেই) মানে শক্তি, আলো, শক্তি, তীর্থস্থান. এই নাম 14 সংখ্যার অন্তর্গত
যে মানুষদের নাম ধাম, Dham হবে সেই মানুষেরা সাধারণত কেতাদুরস্ত হবে আর তারা হয়তো সাজগোজ করতে খুবই ভালোবাসবে এবং আধুনিক বেশভূষা সম্বন্ধে সকল প্রকার তথ্য হয়তো তাদের নখদর্পনে থাকবে। যে মানুষদের এই নাম হবে সেই মানুষেরা হয়তো খুবই শক্তিশালী হবে এবং তার ফলে তারা হয়তো তাদের জীবনের সকল পর্যায় খুবই যত্ন সহকারে সম্পন্ন করতে পারবে। এই ব্যক্তিদের জন্য তাদের জীবনের প্রতিটি পদের মধ্যে ভারসাম্য সৃষ্টি করা হয়তো প্রচন্ড রকম গুরুত্বপূর্ণ হয়ে উঠতে পারে। তাদের মধ্যে উচ্চাকাঙ্খা হয়তো টইটুম্বর হয়ে ভর্তি হয়ে থাকবে এবং তারা হয়তো তাদের এই লক্ষে পৌঁছনোর জন্য অনেক দূর পর্যন্ত এগোতে পারবে। এই জাতকদের হয়তো অনেক সময়ই কঠোর সমালোচনার সম্মুখীন হতে হবে। তাদের নামের এই কষ্টদায়ক পরিণতি ছাড়াও আরেকটি খারাপ দিক হলো এই জাতকদের হয়তো সব সময়ই নিজেদের একা অনুভব করবে। সবার মধ্যে থাকলেও হয়তো তাদের নিজেদের একা মনে হবে। তবে এই মানুষদের উপদেশ দেওয়া হয় যে তারা যেন তাদের এই সবার মধ্যে থাকার সম্পূর্ণ সুযোগ নেওয়ার চেষ্টা করে। তারা তাদের কর্তব্য ও কর্ম জীবন সম্বন্ধে হয়তো অতিরিক্ত রকম বেশি ভাবে দৃঢ়প্রতিজ্ঞ ও রাশভারী হয়। তবে তাদের হয়তো উচিত তাদের কাজের ক্ষেত্রে তাদের অতিরিক্ত আত্মবিশ্বাসের ওপর ভরসা না করে তাদের কর্ম দক্ষতার ওপর বেশি মন দেওয়া। ব্যবসায়িক ক্ষেত্রে এরা হয়তো খুবই সৌভাগ্যশালী হবে। সুতরাং এই জাতকদের হয়তো সেই অনুযায়ী নিজেদের কর্ম জীবন বেছে নেওয়া উচিত। এই নামের মানুষদের হয়তো নিয়মিত ব্যায়াম করে নিজেদের শরীর স্বাস্থ ভালো রাখা উচিত।





Advertisement



নামের অর্থ জানুন

নামের অর্থ

Advertisement

নাম খুজুন

নাম খুজুন




জর্ম তারিখ অনুযায়ী নাম সার্চ







Advertisement

Advertisement