নাম দধীচি, Dhadhichi এর অর্থ জানুন বাংলায়

 

নাম > দধীচি
Advertisement


নাম : দধীচি, Dhadhichi
লিঙ্গ : ছেলে
জাতি : Hindu, Bengali, Gujarati, Hindi, Indian, Kannada, Malayalam, Marathi, Oriya, Tamil, Telugu
দধীচি, Dhadhichi অর্থ: এর কোনো অর্থ নেই অথবা এইটা একটি আধুনিক নাম
প্রকার: কোনো অনুরূপ নাম নেই
সংখ্যা : 2
রাশি : বৃশ্চিক রাশি
নক্ষত্র : পূর্বা আসারা
Read this page in English..

দধীচি, Dhadhichi এর অর্থ
নামকরণ বিষয়ক জ্যোতিষবিদ্যা অনুযায়ী যে মানুষদের নাম দধীচি, Dhadhichi হয় তারা সাধারণত জীবনে সাফল্য অর্জন করতে পারে। যদিও বা তারা জীবনে কোনো প্রতিকূল পরিস্থিতির সম্মুখীন হয় তবুও তারা সেই পরিস্থিতির মধ্যে থেকেও হয়তো খুব সহজেই নিজেদের জন্য লাভদায়ক কিছু খুঁজে বার করতে পারবে। এদের ব্যাপারে সব থেকে গুরুত্বপূর্ণ জিনিস হলো এরা হয়তো সব কিছুই খুব সহজে ও সাবলীলভাবে পেয়ে যায়। এই নামের মানুষেরা সাধারণত তাদের সামাজিক কর্তব্য এবং অন্যান্য কাজের প্রতি অত্যন্ত দায়িত্বপূর্ণ মনোভাব পোষণ করে। বেশির ভাগ সময়ে এই মানুষেরা খুবই আবেগপ্রবণ হয় কিন্তু এই কথাটাও সত্যি যে হয়ত অন্যেরা এই মানুষদের আবেগের দাম দিতে পারে না। সাধারণত এদের মধ্যে একটি দার্শনিক দৃষ্টিভঙ্গি থাকে এবং এরা মনে প্রাণে দার্শনিক হয়। এদের মধ্যে সব জিনিস নিয়ে একটু বেশি ভাবনাচিন্তা করার প্রবণতা আছে। কোনো বিষয়ে সিদ্ধান্ত নেওয়ার সময় সাধারণত এদের বাস্তবধর্মী হওয়ার উপদেশ দেওয়া হয়। এদের হয়তো বলা হয় যে যে কোনো সিদ্ধান্ত নেওয়ার সময় নিজের মনের থেকে নিজের মস্তিষ্কের কথা বেশি শোনা উচিত। এরা হয়তো জীবনে খুবই সাহায্যকারী ও স্নেহময় আত্মীয়স্বজন পাবে। এদের জীবনে অগ্রসর হতে হয়তো এদের আত্মীয়স্বজনেরা সব দিক থেকে সাহায্য করবে। নিজেদের জীবনে সাধারণত এরা খুবই সুশৃঙ্খল এবং সময়নিষ্ঠ হয়। এই সব গুনের জন্যই হয়তো তারা জীবনে সাফল্য অর্জন করতে পারে। তবে এই নামের মানুষদের নিজেদের উল্লিখিত কর্মসূচির প্রতি বেশি করে মনোনিবেশ করা উচিত কারণ শুধুমাত্র তাহলেই তারা নিজেদের কর্মজীবনে প্রতিষ্ঠিত হতে পারবে হয়তো।

Advertisement


দধীচি, Dhadhichi এর অভিব্যাক্তি সংখ্যা 9 বৈদিক জ্যোতিষ বা সংখ্যাতত্ত্বের অনেক গুরুত্ব রয়েছে।
ভারতীয় জ্যোতিষবিদ্যার দ্বারা বোঝা যায় যে যে মানুষদের নাম দধীচি, Dhadhichi হয় সেই মানুষেরা সাধারণত ব্যবসায় ভালো ফল লাভ করতে পারবে। অংশীদারির ব্যবসায় হয়তো তারা আরো বেশি লাভ করতে পারবে। তবে কারোর সাথে অংশীদারিত্বে ঢোকার আগে হয়তো তাদের সব কিছু ভালো করে যাচাই করে নেওয়া উচিত কারণ তা না হলে হয়তো ফলাফল সম্পূর্ণ অন্যরকম হবে। তারা হয়তো খেয়ালের জগতে হারিয়ে থাকবে এবং এর থেকে হয়তো তাদের অনেক রকম ক্ষতি হয়ে যাবে। বিশেষত তাদের অন্যমনস্কতা জন্য হয়তো তারা তাদের পড়াশোনার জগতে খুব একটা সফল হতে পারবে না এবং কখনো কখনো হয়তো তাদের কর্ম জীবনেও বিপর্যয় নেমে আসবে এর জন্য। সুতরাং এই ব্যাপারে হয়তো তাদের সাবধান হওয়া উচিত। তারা হয়তো নিয়মিত যোগাভ্যাস ও গভীর ধ্যানের মাধ্যমে তাদের জীবন থেকে এই সমস্যাকে দূর করতে পারবে। তারা সাধারণত প্রেমিক প্রকৃতির মানুষ হয়। তাদের জীবনে ভালোবাসা হয়তো অনেকবার আসবে। তবে সত্যিকারের ভালোবাসা খুঁজে পেতে হয়তো তাদের জীবনে অনেক অপেক্ষা করতে হবে। তাদের প্রেমময় ও স্নেহময় স্বভাবের সাহায্যে হয়তো তারা তাদের প্রেম জীবনকে আরো সুন্দর করে তুলতে পারবে। তাদের জীবনের পথে তারা সাধারণত সব সময়ই কোনো না কোনো বিপদের সম্মুখীন হবে। সুতরাং তাদের হয়তো উচিত নিজেদের ধৈর্যের সাহায্যে সেই সব বিপদের বিরুদ্ধে রুখে দাঁড়িয়ে জীবন যুদ্ধে জিতে যাওয়া। তারা সাধারণত জীবনে খুব সহজেই অর্থ উপার্জন করতে পারবে তবে তাদের অপ্রয়োজনীয় খরচ করার স্বভাবের দরুন তারা হয়তো তাদের ভবিষ্যতের জন্য সেরম কিছু সঞ্চয় করতে পারবে না। সুতরাং তাদের হয়তো উচিত তাদের এই খরচ করার স্বভাবকে বর্জন করে ভবিষ্যতের জন্য সঞ্চয় করা।
.
যে জাতকদের নাম দধীচি, Dhadhichi হয় সেই জাতকদের সাধারণত সুচতুর ও রূঢ় মনে করা হয়। তারা হয়তো তাদের জ্ঞানের ভান্ডারও অনেকটা বাড়াতে পারবে। সাধারণত তাদের দৃষ্টি জীবনের উচ্চ স্তরের জিনিসগুলির ওপর থাকবে এবং তারা হয়তো জীবনের ছোট ছোট ব্যাপারে একটুও চিন্তিত হবে না। দধীচি, Dhadhichi এর মতো মানুষেরা সাধারণত সমাজের জন্য খুবই দরকারি ও উপকারী হয়। এই জাতকেরা হয়তো স্থিতিশীল মস্তিষ্কের হবে না। সাধারণত যে কোনো সিদ্ধান্ত নেওয়ার আগে তারা কুন্ঠা বোধ করে। তারা হয়তো তাদের জীবনে অনেক বিভ্রান্তির সম্মুখীন হবে। সাধারণত তাদের সিদ্ধান্ত নেওয়ার অক্ষমতার জন্য তাদের অনেক সময় নষ্ট হবে তবে মাঝে মাঝে হয়তো এটার ভালো দিক প্রকাশ্যে আসবে। এই জাতকেরা সাধারণত এমন মানুষ হবে যারা নিজেদের কর্ম জীবনে খুবই উচ্চাশা নিয়ে কাজ করবে। তারা হয়তো তাদের এই লক্ষ্যে সফল হতে পারবে যেহেতু তারা কাজ সর্বস্ব মানুষ হবে। সাধারণত তাদের উন্নতির আরেকটা কারণ হবে তাদের নিজেদের ক্ষেত্রে দক্ষতা অর্জন করা। এই নামের প্রতীক হয়তো প্রতিকূল ও উত্তেজনাপ্রবণ হবে। এই নামের নিচে যে সময় মানুষেরা পরবে তারা সাধারণত অন্য মানুষদের হয়ে কাজ করতে কোনো দ্বিধা বোধ করবে না। তারা হয়তো কখনোই নিজেদের সুখ ত্যাগ করার আগে দুবার ভেবে দেখবে না এবং অন্যদের জন্য সব কিছু করতে পারবে। তাদের বাক্পটুতার গুণ সাধারণত খুবই ভালো হবে। তবে এই জাতকেরা হয়তো অন্য মানুষদের কাছ থেকে নিজেদের সমালোচনা শুনতে একদমই পছন্দ করবে না।

নাম দধীচি, Dhadhichi বা (কোনো অনুরূপ নাম নেই) মানে এর কোনো অর্থ নেই অথবা এইটা একটি আধুনিক নাম. এই নাম 29 সংখ্যার অন্তর্গত
যে মানুষদের নাম দধীচি, Dhadhichi হয় সেই মানুষেরা হয়তো তাদের জীবনে অনেক কিছু উপলব্ধি করতে পারবে এবং তার ফলে সাধারণত তারা অনেক অভিজ্ঞ হয়ে উঠতে পারবে তাদের জীবনকালে। এই মানুষেরা হয়তো তাদের এই অভিজ্ঞতার সাহায্যে সব ব্যাপারে জ্ঞান অর্জন করতে পারবে এবং চেষ্টা করবে যেন সব কিছু তাদের মতেই হয়। সুতরাং যারা চায় যে তারা যেন অনেক জ্ঞান অর্জন করতে পারে ও তাদের মতেই সব কিছু চলে তাদের হয়তো এই নামটাই দেওয়া উচিত। এই মানুষেরা হয়তো সব কিছুই সহজ ভাবে নিতে পারবে এবং তারা হয়তো সচরাচর কোনো কিছুতেই রেগে যাবে না। এরা সাধারণত খেলাধুলো করতে খুবই ভালোবাসবে এবং চাইবে সারাক্ষন এই সংক্রান্ত কোনো কাজেই যুক্ত থাকতে। এরা হয়তো খুবই আমুদে মানুষ হয় এবং সাধারণত কোনো মনোরঞ্জক কাজ কর্মে ব্যস্ত থাকতে পছন্দ করে। নিজেদের বন্ধুদের সাথে ঘুরে বেড়াতে ও সময় কাটাতে সাধারণত তাদের খুবই ভালো লাগছে। আবার এই ব্যক্তিরা খুব ঘরকুনো ধরণের মানুষও হয় এবং সারাক্ষন বাড়িতে নিজেদের পরিবারের সাথে থাকতেই সাধারণত ভালোবাসে। কিন্তু আবার অন্য দিকে তারা হয়তো বেড়াতে যেতেও খুবই ভালোবাসে এবং পাহাড় বা সমুদ্র দুইই সাধারণত তাদের পছন্দের বেড়ানোর জায়গা হয়। অবশ্য তারা হয়তো তাদের জীবনকালে বেশ অনেক গুলো সমস্যার সম্মুখীন হবে। তবে তারা হয়তো তাদের বুদ্ধি ও ক্ষমতার সাহায্য নিয়ে তাদের এই সকল সমস্যার সমাধান খুঁজে বার করতে পারবে। এই মানুষেরা হয়তো তাদের নামের প্রভাবের জন্য কখনো কোনো সম্বন্ধে পুরোপুরি সমর্পিত হতে চাইবে না এবং সাধারণত কোনো মুক্ত সম্পর্ক খুঁজে নেবে নিজেদের জন্য।





Advertisement



নামের অর্থ জানুন

নামের অর্থ

Advertisement

নাম খুজুন

নাম খুজুন




জর্ম তারিখ অনুযায়ী নাম সার্চ







Advertisement

Advertisement